রবিবার, ২০ সেপ্টেম্বর, ২০১৫, ০৪:০০:৪১

বৃষ্টিবিঘ্নিত দিনে ব্যর্থ সাকিব

বৃষ্টিবিঘ্নিত দিনে ব্যর্থ সাকিব

স্পোর্টস ডেস্ক : বৃষ্টিবিঘ্নিত দিনে ঢাকা বিভাগের বিপক্ষে লিড নেওয়ার খুব কাছাকাছি গিয়েছে খুলনা বিভাগ। তবে ব্যাট হাতে সুবিধা করতে পারেননি খুলনার সবচেয়ে বড় তারকা সাকিব।

জাতীয় লিগের প্রথম স্তরের এই ম্যাচে বৃষ্টির কারণে প্রথম দিনে খেলা হয়েছিল ৬২.২ ওভার। দ্বিতীয় দিনে খেলা আধ ঘন্টা আগে শুরু হয়েছিল, তবে আবারও বৃষ্টির ছোবলে দ্বিতীয় দিনেও খেলা হতে পেরেছে মাত্র ৫৩ ওভারের মতো।

৮ উইকেটে ১৭৪ রান নিয়ে দিন শুরু করা ঢাকা এদিন আর ১৩ রান যোগ করে প্রথম ইনিংসে অলআউট হয় ১৮৭ রানে। আগের দিন তিনটি করে উইকেট নেয়া মুস্তাফিজুর রহমান ও আব্দুর রাজ্জাক ভাগাভাগি করেছেন শেষ দুই উইকেটও।

ব্যাটিংয়েও খুলনার শুরুটা খারাপ হয়নি। ইমরুল কায়েস ও মেহেদি হাসান উদ্বোধনী জুটিতে তোলেন ৪৮ রান। ইমরুলের (২৯) বিদায়ে এই জুটি ভাঙলে ব্যাটিংয়ে নামেন সাকিব।

এমনিতে মিডল অর্ডারে অভ্যস্ত সাকিবের হুট করেই টপ অর্ডারে নামা চমকে দিয়েছে অনেককেই। তবে অনভ্যস্ত পজিশনে চমক জাগানিয়া কিছু করতে পারেননি তিনি, ১৩ রানে আউট হয়েছেন মোশাররফ হোসেনের বাঁহাতি স্পিনে।

মেহেদি ফিরেছেন অর্ধশতক করার খানিক পর। গত জাতীয় লিগে অভিষেকে ৪ ম্যাচে একটি শতক ও দুটি অর্ধশতকে ৩১২ রান করা তরুণ এই উদ্বোধনী ব্যাটসম্যান এবার লিগ শুরু করলেন ৫৩ রান করে।

থিতু হয়েও আউট হয়েছেন অভিজ্ঞ তুষার ইমরান। মোহাম্মদ মিঠুন ও নুরুল হাসানের জুটি যখন জমে উঠতে শুরু করেছে, আরেক দফা বৃষ্টি ইতি টেনে দেয় দিনের খেলার। খুলনার রান ৪ উইকেটে ১৬৮।

সংক্ষিপ্ত স্কোর:-
ঢাকা বিভাগ ১ম ইনিংস: ৬৬ ওভারে ১৮৭ (নাদিফ ৩৭; মুস্তাফিজ ১৪-৫-২৯-৪, রাজ্জাক ২২-৬-৭২-৪)।

খুলনা বিভাগ: ৪৯ ওভারে ১৬৮/৪ (ইমরুল ২৯, মেহেদি ৫৩, সাকিব ১৩, তুষার ২৬, মিঠুন ২১*, নুরুল ২৫*; শরীফ ৭-০-২৪-০, সাব্বির ৯-২-৩৩-১, মোশাররফ ১৫-৫-৪৩-১, নাজমুল ১৮-৩-৬৭-২)।
২০ সেপ্টেম্বর, ২০১৫/এমটিনিউজ২৪/এস.এ.সুমন/একে

Follow করুন এমটিনিউজ২৪ গুগল নিউজ, টুইটার , ফেসবুক এবং সাবস্ক্রাইব করুন এমটিনিউজ২৪ ইউটিউব চ্যানেলে