রবিবার, ২০ সেপ্টেম্বর, ২০১৫, ০১:২৭:১১

দীর্ঘ বিশ্রামের পর নেতৃত্বে ফিরছেন ধোনি

দীর্ঘ বিশ্রামের পর নেতৃত্বে ফিরছেন ধোনি

স্পোর্টস ডেস্ক: আগামী ২ অক্টোবর দক্ষিণ আফ্রিকায় সফরে যাবে ভারতীয় ক্রিকেট টিম। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে আসন্ন টি-২০ ও এক দিনের আন্তর্জাতিক ম্যাচের হোম সিরিজের জন্য গঠন করা হবে জাতীয় ক্রিকেট স্কোয়াড। র্দীঘ তিন মাস বিশ্রামে থাকার পর ফের সীমিত ওভারের ম্যাচে নেতৃত্ব দেবার জন্য মহেন্দ্র সিং ধোনিকে স্কোয়াডভুক্ত করতে যাচ্ছেন ভারতীয় নির্বাচকরা।

সফরের শুরুতেই রয়েছে তিনটি আন্তর্জাতিক টি-২০ ম্যাচের সিরিজ। পাঁচ মাস পর ভারতের মাটিতে শুরু হতে যাওয়া বিশ্বকাপ টি-২০ ক্রিকেটকে সামনে রেখে প্রস্তুতির অংশ হিসেবে টি-২০ ম্যাচের ওপর বেশি গুরুত্ব দেয়া হয়েছে এই সফরে।

অবশ্য বিশ্রামে গেলেও ধোনি যে নিজের দক্ষতা ধরে রেখেছেন তার প্রমাণ মিলেছে দুই দিন আগে। লন্ডনের ওভালে একটি ‘চ্যারিটি’ ম্যাচে অংশ নিয়ে তিনি উইলোবাজিতে মেতে ওঠেন। তার ৩৮ রানের সংগ্রহে ভর করে জয় পায় ধোনির দল।

সর্বশেষ জিম্বাবুয়ের বিপক্ষে সীমিত ওভারের সিরিজে অংশ নিয়েছিল ভারত। এ সময় আজিঙ্কা রাহানের নেতৃত্বে দ্বিতীয় সারির ভারতীয় দল পাঠানো হয়েছিল। বিশ্রামে রাখা হয় মুল স্কোয়াডের ৭ ক্রিকেটারকে।

বর্তমানে অবশ্য ধোনির সঙ্গে পরিপূর্ণভাবে ফিট রয়েছেন বিরাট কোহলি, সুরেশ রায়না, রোহিত শর্মা, রবিচন্দ্রন অশ্বিনসহ দলের শীর্ষ তারকারা। সিনিয়র এই তারকাদের পাশাপাশি কয়েকজন উঠতি তারকাও স্থান পেতে পারেন আসন্ন স্কোয়াডে।
২০ সেপ্টেম্বর ২০১৫,এমটি নিউজ২৪/আরিফুর/রাজু

Follow করুন এমটিনিউজ২৪ গুগল নিউজ, টুইটার , ফেসবুক এবং সাবস্ক্রাইব করুন এমটিনিউজ২৪ ইউটিউব চ্যানেলে