রবিবার, ২০ সেপ্টেম্বর, ২০১৫, ০৩:১৮:০৭

হারিয়ে গেছেন সেই সৌম্য সরকার !

হারিয়ে গেছেন সেই সৌম্য সরকার !

স্পোর্টস ডেস্ক : কয়েক দিন আগে ভারত সফরে যায় বাংলাদেশ। ২০১৫ বিশ্বকাপে ঝলক দেখানো সৌম্য সরকার বাংলাদেশ টিমের আইকন হিসাবে ছিলেন। সৌম্য সরকারকে নিয়ে প্রত্যাশা ছিল অনেক বড়। ভারতের বিপক্ষে এরই মধ্যে ৩টি ওয়ানডে খেলেছেন তিনি। প্রতিটি ম্যাচের আমলনামাই হাতে এসেছে তার।

এই আমলনামা জানিয়েছে ব্যাট হাতে জাদু দেখানো সৌম্য সরকার আর নেই! অর্থাৎ ৩ টি ম্যাচের কোনোটিতে তিনি নিজের প্রতি সুবিচার করতে পারেননি। সৌম্য যেন হারিয়ে গেছেন। প্রথম ম্যাচে তিনি করেন ৯ রান। শেষ ম্যাচে বাংলাদেশের জয়ের কোনো বিকল্প নেই। ওপেনিংয়ে একটি শুভ সূচনা দরকার বাংলাদেশের।

তখন মাত্র দুটি বল মোকাবেলা করে এক রান করে নিজেকে বিসর্জন দেন তিনি। জাতীয় দলের এ ওপেনার ও তারকা ক্রিকেটার বেশ নিচের ধাপ তথা এ দলের হয়ে খেলতে গিয়ে গিয়ে দেশকে বিপদে ফেলবেন যা ছিল ধারনার বাইরে।

ওপেনার পজিসনের গুরুত্বপূর্ণ যায়গায় থেকে ইতিবাচক কিছুই করতে পারেননি তিনি। বরং দলের ক্ষতি করেছেন। ধুন্ধুমার সৌম্য যেন আর নেই!

ভারতের বিপক্ষে যিনি খেলেছেন তিনি যেন অন্য এক সৌম্য সরকার। সিরিজের দ্বিতীয় ম্যাচেও ব্যক্তিগতভাবে করণীয় কাজটি করতে পারেননি তিনি।

বলা যায় কোনো ম্যাচটিতেই দলীয়ভাবে ভূমিকা রাখা দূরে থাক নিজের কাজটাও করতে পারেননি তিনি। শেষ ম্যাচে সিরিজ জিততে হলে বেশ লড়াই করতে হবে বাংলাদেশকে। সৌম্যর আউট হওয়ার মধ্যে দিয়ে যে বিপর্যয়ের শুরু হয়েছে এটা কাটিয়ে উঠতে হবে।
২০ সেপ্টেম্বর ২০১৫/এমটিনিউজ২৪/হাবিব/এইচআর

Follow করুন এমটিনিউজ২৪ গুগল নিউজ, টুইটার , ফেসবুক এবং সাবস্ক্রাইব করুন এমটিনিউজ২৪ ইউটিউব চ্যানেলে