রবিবার, ২০ সেপ্টেম্বর, ২০১৫, ০৫:০৬:২৪

ভারত-পাকিস্তানের মধ্যে সম্পর্ক জোড়া লাগাতে চান মিসবাহ

ভারত-পাকিস্তানের মধ্যে সম্পর্ক জোড়া লাগাতে চান মিসবাহ

স্পোর্টস ডেস্ক: পাকিস্তান ক্রিকেট বোর্ড চাচ্ছে আগামী ডিসেম্বরে প্রস্তাবিত ইন্দো-পাক ক্রিকেট সিরিজ হোক। সংযুক্ত আরব আমিরাতে খেলার আসর বসাতে চাচ্ছে পাকিস্তান। কিন্তু সাড়া মিলছে না ভারতীয় ক্রিকেট বোর্ডের কাছ থেকে। পাকিস্তান ক্রিকেট বোর্ড তবু চেষ্টা চালিয়ে যাচ্ছে। সম্প্রতি ভারতের মতামত জানার জন্য ভারতীয় বোর্ডের কাছে একটি চিঠিও পাঠিয়েছে তারা। জবাব আসেনি এখনো।

২০০৭ সালে পাকিস্তানের হয়ে ভারতের বিপক্ষে সিরিজ খেলেছেন মিসবাহ। আর কিছুদিন আগে বলেছিলেন, ভারতের বিপক্ষে সিরিজ খেলেই নিজের খেলার ভবিষ্যত নির্ধারণ করতে চান তিনি। অবসরের প্রসঙ্গে বলেছিলেন বর্ষীয়ান ক্রিকেটার। আর এবার মিসবাহ বললেন, "আশা করছি সিরিজটা হবে। কারণ আমরা ভারতের সাথে শুধু ওয়ানডে সিরিজে নয়, টেস্টেও প্রতিদ্বন্দ্বিতা করতে চাই। টেস্ট ম্যাচে ভারতের বিপক্ষে পাকিস্তান দলকে নেতৃত্ব দিতে চাই আমি।


পাকিস্তানের টেস্ট অধিনায়ক মিসবাহ-উল-হক চান ক্রিকেট থেকে রাজনীতি থাক দূরে। ভারত ও পাকিস্তানের মধ্যে দ্বিজাতি ক্রিকেট সম্পর্ক পুনরুদ্ধার হোক। আবার মাঠে দেখা যাক চির প্রতিদ্বন্দ্বী এই দুই দলের ক্রিকেট লড়াই। দুই প্রতিবেশী আবার মজে উঠুক ক্রিকেট সম্পর্কে।

লাহোরের পাঞ্জাব ইউনিভার্সিটি পরিদর্শনে গিয়ে এই মত প্রকাশ করেছেন মিসবাহ। তিনি বরাবরই ভারত ও পাকিস্তানের মধ্যে ক্রিকেট সম্পর্ক জোড়া লাগার পক্ষে। তিনি চান নিয়মিত দেশ দুটি দ্বিজাতি ক্রিকেট খেলুক। মিসবাহ বলেছেন, "আমার বিশ্বাস, ক্রিকেট ও রাজনীতি মিশিয়ে ফেলা উচিত নয়। অতীতেও ক্রিকেট অনেক উত্তপ্ত পরিস্থিতির উত্তাপ কমিয়েছে। তাই আমি চাই দ্বিজাতি ক্রিকেট হোক।
২০ সেপ্টেম্বর,২০১৫/এমটি নিউজ২৪/আল-আমিন/এএস

Follow করুন এমটিনিউজ২৪ গুগল নিউজ, টুইটার , ফেসবুক এবং সাবস্ক্রাইব করুন এমটিনিউজ২৪ ইউটিউব চ্যানেলে