রবিবার, ২০ সেপ্টেম্বর, ২০১৫, ০৬:৪১:৩০

ধন-সম্পদ কোন কাজেই এল না

ধন-সম্পদ কোন কাজেই এল না

ইসলাম ডেস্ক : ‘সেদিন সকল গোপন বিষয় প্রকাশ করে দেয়া হবে। তোমাদের কোন কথাই গোপন থাকবে না।

যার আমলনামা ডান হাতে পৌঁছবে সে বলবে, দুনিয়াতেও আমার এ ধারণা ছিল যে, হিসাব-নিকাশের কিতাব এভাবেই আমার হাতে আসবে। এ ব্যক্তি আনন্দে জীবন যাপন করবে।

ওই ব্যক্তি একটি উঁচু উদ্যানে বাস করবে। আর ওই উদ্যানের বৃক্ষের শাখাগুলো ফলের ভারে নত হয়ে থাকবে। (বলা হবে) খুশি মনে খাও ও পান কর। আগেই তুমি এরূপ পুরস্কারের উপযোগী আমল পাঠিয়েছিলে’।

‘আর যার আমলনামা বাম হাতে পৌঁছবে, সে বলবে, ‘হায়! এ আমলনামা আমাকে না দিলেই ভালো হতো। তাহলে আমার আমলের হিসাব আমি জানতেই পারতাম না।

হায়! যদি মরণ এসে আমার জীবন আবার শেষ করে দিত, তাহলে কতই না ভালো হতো। আমার ধন-সম্পদ কোন কাজেই এল না। আমার রাজ্যও ধ্বংস হয়ে গেল।’

ফেরেশতাদের প্রতি আদেশ হবে, ‘তাকে ধর এবং তার গলায় বেড়ী পরিয়ে দাও। তারপর তাকে আগুনে নিক্ষেপ কর এবং শিকলে বেঁধে দাও। ওই শিকল সত্তর হাত লম্বা হবে’।

এ ব্যক্তি আল্লাহ্‌র শ্রেষ্ঠত্বে বিশ্বাসী ছিল না। দরিদ্রদের খাদ্যদানে উৎসাহবোধ করতো না। তাই আজ এখানে তাকে সান্ত্বনা দেয়ার মত তার কোন বন্ধুই নেই।

আর ঘা থেকে নির্গত পুঁজ ছাড়া তার জন্য অন্য কোন খাদ্যও নেই। এ খাদ্য শুধুমাত্র নাফরমান গুনাহগারদের জন্য, অন্য কারো জন্য নয়। (সূরা আল হাক্কা : ১৮-৩৭)

Follow করুন এমটিনিউজ২৪ গুগল নিউজ, টুইটার , ফেসবুক এবং সাবস্ক্রাইব করুন এমটিনিউজ২৪ ইউটিউব চ্যানেলে