রবিবার, ২০ সেপ্টেম্বর, ২০১৫, ০৭:৩৩:৩০

রহস্যময় খুনি জুদিয়া!

 রহস্যময় খুনি জুদিয়া!

এক্সক্লুসিভ ডেস্ক : জুদিয়াক ছিলেন একজন সিরিয়াল কিলার যিনি ১৯৬০ সাল থেকে ১৯৭০ সাল পর্যন্ত যুক্তরাষ্ট্র উত্তর ক্যালিফোর্নিয়ায় নির্বিচারে মানুষ খুন করেছেন।

 

অবিশ্বাস্য হলেও সত্য যে যুক্তরাষ্ট্রের মত রাষ্ট্রও এখন পর্যন্ত এই খুনির পরিচয় বের করতে পারেনি। জুদিয়াক ডিসেম্বর ১৯৬৮ ও অক্টোবর ১৯৬৯ সালের মধ্যে বেনিসিয়া, ভ্যালিযু, লেক ব্যারিসা এবং সান ফ্রান্সিসকোতে সক্রিয় ছিলেন।

 

তিনি ১৬ থেকে ২৯ বছর বয়সের মধ্যে চারজন পুরুষ ও তিনজন নারীকে হত্যার জন্য টার্গেট করেছিলেন। প্রত্যেক হত্যার পর খুনি স্থানীয় পুলিশ ও সংবাদসংস্থাকে জানিয়ে একটি চিঠি দিতেন যাতে তিনি তার নাম জুদিয়াক বলে উল্লেখ করেন।

 

এসব চিঠিতে চারটি সাংকেতিক ভাষার শব্দ ছিল যার মধ্যে এখন পর্যন্ত মাত্র একটি সমাধান করা হয়েছে।

খুনের পর থেকে তদন্ত কর্মকর্তারা অনেককে ওই খুনের অভিযোগে গ্রেফতার করেন কিন্তু তাদের হাতে জোড়ালো কোন প্রমান ছিলনা।

 

২০০৪ সালের এপ্রিলে সানফ্রান্সিসকো পুলিশ এই মামলাকে সক্রিয় মামলার তালিকা থেকে বাদ দেয়। যদিও পরবর্তীতে ২০০৭ সালের মার্চে আবার চালু হয়েছিল কিন্তু কোন উল্লেখযোগ্য অগ্রগতি হয়নি।

 

ভ্যালিযু, নাপা কাউন্টি ও সোলানো কাউন্টির প্রশাসন এখনো মামলাটি চালু করে রেখেছে। ক্যালিফোর্নিয়া পুলিশ প্রশাসন ১৯৬৯ সাল থেকে জুদিয়াক মামলাটি চালু রেখেছে কিন্তু কেউই পুনরায় তেমন কোন অগ্রগতি অর্জন করতে পারেনি।

তার জন্ম ও মৃত্যু সাল ইতিহাসে অজানা । কেইবা ছিলেন এই রহস্যময় মানব, কেনই বা খুন করেছেন নির্বিচারে আর খুনের পর কি কারনে নিজের নাম উল্লেখ করে পুলিশ কিংবা সংবাদ মাধ্যমকে জানিয়ে দিতেন  কেও তা আজ পর্যন্ত বের করতে পারেনি ।

 

তাই তাকে পৃথিবীর অজানা ভয়ংকর রহস্যময় সিরিয়াল কিলারদের অন্যতম বলে ধারনা করা হয় ।

২৫-০৯-২০১৩/এমটিনিউজ২৪/এসকে/এসএম

Follow করুন এমটিনিউজ২৪ গুগল নিউজ, টুইটার , ফেসবুক এবং সাবস্ক্রাইব করুন এমটিনিউজ২৪ ইউটিউব চ্যানেলে