রবিবার, ২০ সেপ্টেম্বর, ২০১৫, ০৭:৩৩:৫৬

ঘৃণিত ব্যক্তির সততা !

ঘৃণিত ব্যক্তির সততা !

একটি দেশকে সাফল্যের দ্বারপ্রান্তে পৌঁছে দিতে পারে একজন সৎ ও আদর্শবান রাজনীতিবিদ । তবে কথাগুলো হিটলারকে উদ্দেশ্য করে বলা না । কেননা বিশ্বের ইতিহাসে হিটলার একজন সর্বোচ্চ ঘৃণিত ব্যক্তি হিসেবে পরিচিত।

ছোট বেলায় যখন মামার কাছে গল্প শুনতে চাইতাম, মামা সবসময় ইতিহাসের সত্যি গল্পগুলো আমায় শুনাতো ।

আজ আমাদের দেশের সব রাজনীতিবিদের আদর্শ দেখে, মামার থেকে শোনা হিটলারের একটি কাহিনী মনে পড়ে গেল ।

হিটলার ছোটবেলায় একবার দুষ্টুমি করে তার বন্ধু-বান্ধবদের বললো, তাকে জার্মানির প্রেসিডেন্ট বলে মিছিল দিলে সবাইকে মিষ্টি খাওয়াবে । তো সবাই মিলে হিটলারকে জার্মানির প্রেসিডেন্ট বলে মিছিল দিল।

পরে কথামতো হিটলার তাদের সবাইকে একটা মিষ্টির দোকানে নিয়ে গেল এবং সবাইকেই ইচ্ছেমতো মিষ্টি খাওয়ালো । সবাইকে মিষ্টি খাওনোর পর হিটলার দোকানের বিল না দিয়েই চলে যাচ্ছিল ।

এমন সময় দোকানদার হিটলারকে মিষ্টির বিল দিতে বললো। হিটলার বিল না দিয়ে বললো, আমি জার্মানির প্রেসিডেন্ট । আমার কি বিল দিতে হয়?

দোকানদার বললো, কে বলেছে তুমি জার্মানির প্রেসিডেন্ট? তখন হিটলার বললো, দেখলেন না ! সবাই আমাকে জার্মানির প্রসিডেন্ট বলে মিছিল দিয়েছে।

এসব বলে সে বিল না দিয়ে চলে গেল । একসময় ওই দুষ্টু হিটলার ঠিকই জার্মানির প্রেসিডেন্ট হলেন । তখন তাকে জিজ্ঞেস করা হয়েছিল, প্রেসিডেন্ট হবার পর এখন আপনার প্রথম কাজ কি?

তখন হিটলার বললো, আমি ছোটবেলায় দুষ্টুমি করে এক মিষ্টির দোকান থেকে বন্ধুদের মিষ্টি খাইয়ে তার বিল দেইনি। তাই আমার প্রথম কাজ হলো, ওই মিষ্টির দোকানদারের বিল পরিশোধ করা।

আর এই হলো পৃথিবীর সবচেয়ে ঘৃণিত ব্যক্তির সততা !!!

লেখক: জনৈক ব্যক্তি ।

 

Follow করুন এমটিনিউজ২৪ গুগল নিউজ, টুইটার , ফেসবুক এবং সাবস্ক্রাইব করুন এমটিনিউজ২৪ ইউটিউব চ্যানেলে