রবিবার, ২০ সেপ্টেম্বর, ২০১৫, ০৭:৩৫:০৪

বাদশাহর আমন্ত্রণে হজ করবেন ১৪০০ জন

বাদশাহর আমন্ত্রণে হজ করবেন ১৪০০ জন

নিউজ ডেস্ক : সৌদি আরবের বাদশাহর আমন্ত্রণে এবার হজ করবেন ১৪০০ জন। প্রতিবছরের মতো বাংলাদেশসহ বিশ্বের ৭০টি দেশের রাষ্ট্রীয় ব্যক্তি ও মুসলিম নেতারা সৌদি আরবের রাষ্ট্রীয় মর্যাদায় হজ করবেন। হজের সময়টাতে তারা সৌদি আরবের বাদশা আব্দুল্লাহ বিন আব্দুল আজিজ আল সৌদের অতিথি হিসেবে দেশটিতে থাকবেন।

সৌদি আরবের ইসলামিক অ্যাফেয়ার্স মন্ত্রী সালেহ আল আশ শেইখ মঙ্গলবার সাংবাদিকদের এ কথা জানিয়েছেন। তিনি বলেন, বিভিন্ন দেশ থেকে আসা ১ হাজার ৪শ রাজকীয় অতিথিকে হজ করানোর প্রয়োজনীয় ব্যবস্থা নিতে সৌদি বাদশার পক্ষ থেকে আমাদের নির্দেশনা দেয়া হয়েছে। সে নির্দেশনা অনুসারে ও রাজকীয় অতিথিদের সেবা দেয়ার জন্য আমরা ইতোমধ্যে একটি কমিটি গঠন করেছি।

সৌদি বাদশার আমন্ত্রিত দেশগুলোর মধ্যে বাংলাদেশ, ইন্দোনেশিয়া, আফগানিস্তান, ফিলিপাইনস, থাইল্যান্ড, কম্বোডিয়া, কিরগিজস্তান, শ্রীলঙ্কা, নেপাল, ভিয়েতনাম, মালয়েশিয়া, সিঙ্গাপুর, মিয়ানমার ও বসনিয়া অ্যান্ড হারজেগভিনার রাষ্ট্রীয় অতিথিরা থাকবেন।

এছাড়া ক্রোয়েশিয়া, মন্টিনিগ্রো, স্লোভেনিয়া, ভারত, সার্বিয়া, সুইডেন, ফিনল্যান্ড, নরওয়ে, নাইজার, আয়ারল্যান্ড, আইসল্যান্ড, উগান্ডা, রুয়ান্ডা, স্লোভেনিয়া, মাদাগাস্কার, জাম্বিয়া, কমোরোস দ্বীপপুঞ্জ, কেনিয়া ও তানজানিয়া থেকে মুসলিম সংগঠনের নেতাদের আমন্ত্রণ জানানো হয়েছে।

১১ সেপ্টেম্বর ২০১৪/এমটিনিউজ২৪/এমজেইউ/দৌলত/

Follow করুন এমটিনিউজ২৪ গুগল নিউজ, টুইটার , ফেসবুক এবং সাবস্ক্রাইব করুন এমটিনিউজ২৪ ইউটিউব চ্যানেলে