রবিবার, ২০ সেপ্টেম্বর, ২০১৫, ০৯:৪৭:৩৪

একটি অঘটন যেভাবে বদলে দিল যুবকের ভাগ্য

একটি অঘটন যেভাবে বদলে দিল যুবকের ভাগ্য

এক্সক্লুসিভ ডেস্ক : সামান্য ঘটনাও বদলে দিতে পারে একটি মানুষের জীবন। অঘটনেরও রয়েছে সে শক্তি। তার উজ্জল প্রমাণ রেখেছে ভারতীয় এক যুবক।

এক রাতে দিল্লির একটি ভবনে নিজের অ্যাপার্টমেন্টে ঢুকতে ব্যর্থ হয় ১৮ বছরের রিতেশ আগরওয়াল। ছোট্ট এই অঘটন তার জীবনই বদলে দেয়।

ওই রাতে একটি হোটেলে থাকতে বাধ্য হয় সে এবং এমন অভিজ্ঞতার মুখে পড়ে যা আগেও ভারতের বিভিন্ন হোটেলে থাকতে গিয়ে হয়েছে তার।

‘অভ্যর্থনাকারী দেখি ঘুমিয়ে আছে। রুমের সকেটগুলো কাজ করছে না। তোষক ছেড়া। বাথরুমের কল থেকে পানি পড়ছে। আর সবশেষে দেখলাম তারা ক্রেডিট কার্ড নিচ্ছে না। আমি ভাবলাম, এগুলোতে যদি আমার সমস্যা হয়, তাহলে অন্যদেরও সমস্যা হচ্ছে। ভারতে কেন অল্প খরচে ভাল হোটেল পাওয়া যাবে না?’ বলছিলেন রিতেশ আগরওয়াল।

চার বছর পর রিতেশ আগরওয়ালের বয়স যখন ২১ তখন তিনি অয়ো রুমস নামের একটি প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা এবং প্রধান নির্বাহী।

এটি ৩৫টি শহরজুড়ে ১০০০ হোটেলের একটি নেটওয়ার্ক, যার মাসিক আয় প্রায় তিন কোটি টাকা।

এই প্রতিষ্ঠানটি মূলত: ছোটছোট নামগোত্রহীন হোটেলগুলোর সেবামান উন্নত করে, কর্মীদের প্রশিক্ষণ দেয় এবং অয়ো’র নাম ব্যবহার করতে দেয়। বদলে অয়ো রুমস ওই হোটেলটির আয়ের অংশীদার হয়।

ব্যবসার অংশ হিসেবে রিতেশ আগরওয়াল একটি অ্যাপ তৈরি করেছেন, যেটি ব্যবহার করে অতিথিরা হোটেলের কামরা বরাদ্দ নিতে পারবেন, হোটেলে যাবার পথ নির্দেশনা পাবেন এবং হোটেলে পৌঁছে রুম সার্ভিসের মতো সেবাগুলোও এই অ্যাপের মাধ্যমে পাবেন।

রিতেশ আগরওয়ালের এখন ইচ্ছে বিদেশেও তার এই সেবা পৌঁছে দেয়া। সূত্র: বিবিসি বাংলা
০৭ সেপ্টেম্বর ২০১৫/এমটিনিউজ২৪/সৈকত/এমএস

Follow করুন এমটিনিউজ২৪ গুগল নিউজ, টুইটার , ফেসবুক এবং সাবস্ক্রাইব করুন এমটিনিউজ২৪ ইউটিউব চ্যানেলে