রবিবার, ২০ সেপ্টেম্বর, ২০১৫, ১০:০৪:০৯

নাক দিয়ে কিবোর্ড টাইপের নতুন বিশ্ব রেকর্ড

নাক দিয়ে কিবোর্ড টাইপের নতুন বিশ্ব রেকর্ড

এক্সক্লুসিভ ডেস্ক: সব মানুষই হাতের আঙুল দিয়ে কম্পিউটারের কিবোর্ড টাইপ করেন। তবে অনেকে মানুষেরই টাইপের স্প্রিড খুব একটা বেশি নয়। তবে স্বাভাবিক মানুষকে পেছনে ফেলে নাক দিয়ে কিবোর্ড টাইপকে বিশ্বরেকর্ড গড়েছেন নয়াদিল্লির বিনোদ কুমার চৌধুরী। শুধু রেকর্ডই নয় বরং তার নাম এখন গিনেস বুকে। খবর অনলাইন মেট্রো।

সম্প্রতি শেষ হওয়া একটি প্রতিযোগিতায় তিনি এর আগে বিশ্ব রেকর্ডের অধিকারী ছিলেন ভারতের হায়দ্রাবাদের মোহাম্মদ খুরশীদ হুসেইন। নাকের অগ্রভাগকে ব্যবহার করে মাত্র ৪৭ দশমিক ৪৪ সেকেন্ডে ১০৩টি অক্ষর লিখে এ রেকর্ড গড়েছিলেন খুরশীদ। কিন্তু, ৪৬ দশমিক ৩০ সেকেন্ডে সমান সংখ্যক অক্ষর লিখে পূর্বের রেকর্ডটি ভেঙে দিয়েছেন ভারতের রাজধানী নয়াদিল্লির বিনোদ কুমার চৌধুরী।

খুরশীদকে গিনেস কর্তৃপক্ষ যে বাক্যটি লিখতে দিয়েছিল, সেই একই বাক্য লিখতে দেয়া হয় বিনোদকেও। খুরশীদ রেকর্ডটি গড়েছিলেন ২০১৪ সালে। বাক্যটি ছিল, ‘গিনেস ওয়ার্ল্ড রেকর্ডস হ্যাভ চ্যালেঞ্জড মি টু টাইপ দিস সেনটেন্স ইউজিং মাই নৌজ ইন দ্য ফাস্টেস্ট টাইম’। অবিশ্বাস্য এ গৌরব অর্জনের পর গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসকে বিনোদ বলছিলেন, টাইপ করা আমার পেশা এবং টাইপিংয়ের প্রতি আমার প্রবল অনুরাগ, যা আমাকে একটু ভিন্ন ও অসামান্য কিছু করতে অনুপ্রাণিত করেছে। ২০১৪ সালের ডিসেম্বরে জওহরলাল নেহরু বিশ্ববিদ্যালয়ে তার বিশেষ এ দক্ষতা প্রদর্শন করেছিলেন তিনি। কিন্তু, গিনেস ওয়ার্ল্ড রেকর্ডস সম্প্রতি বিনোদকে বিশ্বের দ্রুততম টাইপিস্টের স্বীকৃতি দিয়েছে। অবশ্যই, সেটা নাক দিয়ে লেখার ক্ষেত্রে।

২০ সেপ্টেম্বর, ২০১৫/এমটিনিউজ২৪/রাসেল/এমআর

Follow করুন এমটিনিউজ২৪ গুগল নিউজ, টুইটার , ফেসবুক এবং সাবস্ক্রাইব করুন এমটিনিউজ২৪ ইউটিউব চ্যানেলে