রবিবার, ২০ সেপ্টেম্বর, ২০১৫, ১০:৩২:১৪

একইদিনে তিন বোনের সন্তান জন্মদানের কাহিনী

একইদিনে তিন বোনের সন্তান জন্মদানের কাহিনী

এক্সক্লুসিভ ডেস্ক : তিন আইরিশ বোন একই দিনে একই হাসপাতালে তিন সন্তানের জন্ম দিয়েছেন। মঙ্গলবার দেশটির মায়ো কাউন্টির মায়ো জেনারেল হাসপাতালে ঘটে এই বিস্ময়কর ঘটনা। তাদের চতুর্থ বোনও সন্তানসম্ভবা। যে কোনো সময় তারও সন্তান জন্ম দেওয়ার কথা রয়েছে।

তিনবোনই ক্লুফেড-এ কাছাকাছিই বসবাস করেন। তবে তারা জানিয়েছেন, একই দিনে সন্তান জন্মদানের ব্যাপারে তাদের কোনো পূর্বপরিকল্পনা ছিল না।

মাইরিড ফিতজপ্যাট্রিক মঙ্গলবার স্থানীয় সময় ৩টা ২৫ মিনিটে প্রথম এক ছেলেশিশুর জন্ম দেন। তার নাম রাখা হয়েছে থমাস ওজ। এরপর দ্বিতীয় বোন জোলাইন গডফ্রে একই দিন ১১ টায় এক কন্যা শিশুর জন্ম দেন। তার নাম রাখা হয়েছে সোরচা। তৃতীয় বোন বারনি ওরড ২০টা ৩০ মিনিটে এক ছেলেশিশুর জন্ম দেন। তার নাম রাখা হয়েছে ফেলিম।

হাসপাতালের কর্মীরা জানিয়েছেন, তিন শিশুর স্বাস্থ্যই ভালো এবং তারা সুস্থ্য রয়েছে।

ওই তিনবোনের চতুর্থ বোন ক্রিস্টিনা মুরি একই হাসপাতালে সন্তান জন্ম দেওয়ার অপেক্ষায় রয়েছেন। রোববার তার সন্তান জন্ম দেওয়ার কথা ছিল। কিন্তু সেই সময় পেরিয়ে গেছে। এ জন্য খানিকটা হতাশা থাকলেও দ্রুতই কোলে সন্তান আসবে বলে আশা করছেন তিনি।

মাইরিড ফিতজপ্যাট্রিক বলেন, যদিও তারা কাছাকাছি সময়েই সন্তানের আশা করেছিলেন, কিন্তু একই দিন তা ঘটবে এমনটা তারা ভাবেননি। ২৮ অগাস্ট শুক্রবার আমার সন্তান জন্ম নেওয়ার কথা ছিল। আর ক্রিস্টিনার সন্তান জন্মানোর কথা ছিল ৩০ অগাস্ট।

মাইরিড ফিতজপ্যাট্রিক জানান, মঙ্গলবার তার বোন জোলাইনকে সিজারিয়ান সেকশনে নেওয়া হয়। আর অপর বোন বারনি ওরড-এর ২ সেপ্টেম্বর সন্তান জন্ম দেওয়ার কথা থাকলেও তা একদিন এগিয়ে ১ সেপ্টেম্বরেই ঘটে গেছে।

হাসপাতালের ম্যাটারনিটি ম্যানেজার  ম্যারি সালমোন জানিয়েছেন, একই পরিবারের মধ্যে এমন কো-ইনসিডেন্স ঘটায় হাসপাতালের কর্মীরা বিস্মিত হয়েছেন। সূত্র: বিবিসি
২০ সেপ্টেম্বর ২০১৫/এমটিনিউজ২৪/সৈকত/এমএস

Follow করুন এমটিনিউজ২৪ গুগল নিউজ, টুইটার , ফেসবুক এবং সাবস্ক্রাইব করুন এমটিনিউজ২৪ ইউটিউব চ্যানেলে