সোমবার, ০৭ সেপ্টেম্বর, ২০১৫, ০৯:৫১:৪৯

জানুয়ারি থেকে মুক্তিযোদ্ধা ভাতা ১০ হাজার টাকা’

জানুয়ারি থেকে মুক্তিযোদ্ধা ভাতা ১০ হাজার টাকা’

গোপালগঞ্জ : জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম না হলে আমরা বাংলাদেশ পেতাম না।  পাকিস্তানের ২৩ বছরের শাসনামলে ১৪ বছর জেল খেটেছেন তিনি।  আগামী জানুয়ারি মাস থেকে মুক্তিযোদ্ধাদের ভাতা ৮ হাজার টাকা থেকে বাড়িয়ে ১০ হাজার টাকা করে দেয়া হবে বলে জানান মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক।


শনিবার দুপুরে গোপালগঞ্জের কোটালীপাড়া উপজেলায় হেমায়েত বাহিনী স্মৃতি হলরুমে মুক্তিযোদ্ধা সমাবেশে তিনি এসব কথা বলেন।

কোটালীপাড়ায় পৌঁছে হেমায়েত বাহিনী স্মৃতি জাদুঘর পরিদর্শন করেন তিনি।

এ সময় সাবেক মন্ত্রী ও সংসদ সদস্য কাজী ফিরোজ রশিদ, কোটালীপাড়া উপজেলা পরিষদের চেয়ারম্যান মুজিবুর রহমান হাওলাদার, উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট সুভাষ চন্দ্র জয়ধর, সাধারণ সম্পাদক এস এম হুমায়ুন কবীর, হেমায়েত উদ্দিন বীর বিক্রম, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার হাজি সরদার আবদুল মালেক, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ মিকাইল প্রমুখ উপস্থিত ছিলেন।

মোজাম্মেল হক বলেন, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি বঙ্গবন্ধু।  বঙ্গবন্ধুর জন্মভূমিতে আসতে পেরে আমি গর্বিত।  ১৯৭৫-এর ১৫ আগস্ট জাতির জনককে হত্যার পর পাকিস্তানি দোসররা বাংলাদেশের ইতিহাস বদলে দিতে চেয়েছিল।  কিন্তু পারেনি, তাদের সেই চেষ্টা ব্যর্থ হয়েছে।

মন্ত্রী পরে উপজেলা কেন্দ্রীয় শহীদ মিনারে আয়োজিত মুক্তিযোদ্ধাদের মাঝে ত্রাণসামগ্রী বিতরণ অনুষ্ঠানে যোগদান করেন।  খবর : বাসসের
১ আগস্ট, ২০১৫/এমটিনিউজ২৪/এমআর/এমএম

Follow করুন এমটিনিউজ২৪ গুগল নিউজ, টুইটার , ফেসবুক এবং সাবস্ক্রাইব করুন এমটিনিউজ২৪ ইউটিউব চ্যানেলে