সোমবার, ০৭ সেপ্টেম্বর, ২০১৫, ১০:২৫:০৬

বঙ্গবন্ধু হত্যার প্রথম প্রতিবাদকারীদের শ্রদ্ধা ও সংবর্ধনা

বঙ্গবন্ধু হত্যার প্রথম প্রতিবাদকারীদের শ্রদ্ধা ও সংবর্ধনা

এ.এম. উবায়েদ, কিশোরগঞ্জ প্রতিনিধি : ১৯৭১ সালের ১৫ আগষ্ট বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যার প্রতিবাদে সর্বপ্রথম রাজপথে নেমে আসা তরুণদের ১৩ আগষ্ট সন্ধ্যায় কিশোরগঞ্জ প্রেসক্লাবের সৈয়দ নজরুল ইসলাম অডিটরিয়ামে শ্রদ্ধা নিবেদন ও সংবর্ধনা প্রদান করা হয়।

১৯৭১ সালের ১৫ আগষ্ট বঙ্গবন্ধুর শেখ মুজিবুর রহমানসহ তার পরিবারকে নিষ্ঠুর ও নির্মমভাবে হত্যা করা হয়।  বাংলাদেশের মানুষের জন্য সে দিনটি ছিল ইতিহাসের ভয়াবহ একটি দিন।  এ দিন বাঙালি হারায় জাতির শ্রেষ্ঠ সন্তানকে। 

 

রুহুল আমিনের সভাপতিত্বে সম্মিলিত সামাজিক আন্দোলন কিশোরগঞ্জ জেলা শাখা এ  মহতি অনুষ্ঠানের আয়োজন করে।  এতে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা অ্যাড. জিল্লুর রহমান, বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন কিশোরগঞ্জ জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাড. শাহ আজিজুল হক, সম্মিলিত সামাজিক আন্দোলন কিশোরগঞ্জ জেলা শাখার সভাপতি মুক্তিযোদ্ধা অ্যাড. অশোক সরকার, মুক্তিযোদ্ধা কমান্ডার জনাব আসাদুল্লাহ, গণতন্ত্রী পার্টির কিশোরগঞ্জ জেলার সভাপতি মুক্তিযোদ্ধা অ্যাড. ভ’পেন্দ্র ভৌমিক দোলন, কিশোরগঞ্জ জেলা ছাত্রলীগের সভাপতি শফিকুল গনি ঢালী লিমনসহ কিশোরগঞ্জ জেলার সূধী সমাজের বিশিষ্ট ব্যক্তিবর্গ।

৭৫-এর ১৫ আগষ্ট জাতির শ্রেষ্ঠ সন্তান বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হত্যাকাণ্ডের পর সকাল ১০টার পূর্বমূহূর্তে প্রায় ২০ জনের একটি দল কিশোরগঞ্জ শহরের রংমহল চত্বর থেকে প্রতিবাদ মিছিল বের করে।  মিছিলে স্লোগান ছিল ‘মুজিব হত্যার পরিণাম
বাংলা হবে ভিয়েতনাম’। ।

অশোক সরকার, সাইদুর রহমান, ভ’পেন্দ্র ভৌমিক দোলন, হাবিবুর রহমান, পিযুশ কান্তি, রফিক উদ্দিন, গোলাম হায়দার, আমিরুল ইসলাম, আলি আজগর, নির্মলেন্দ পালসহ মোট ২০ জনকে এ শ্রদ্ধা নিবেদন ও  সংবর্ধনা প্রদান করা হয়।     
১৩ আগস্ট,২০১৫/এমটিনিউজ২৪/প্রতিনিধি/এমআর/এসএম

Follow করুন এমটিনিউজ২৪ গুগল নিউজ, টুইটার , ফেসবুক এবং সাবস্ক্রাইব করুন এমটিনিউজ২৪ ইউটিউব চ্যানেলে