সোমবার, ০৭ সেপ্টেম্বর, ২০১৫, ১০:৩৯:৫৪

হৃদয় বিদারক একটি ঘটনা!

হৃদয় বিদারক একটি ঘটনা!

নিউজ ডেস্ক : পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলায় বাবাকে কুপিয়ে হত্যার পর ছেলে আত্মহত্যা করেছে। একাদশ শ্রেণির ছাত্র জহিরুল ইসলাম। সোমবার বিকেল চারটার দিকে কলেজ থেকে ফেরার পর বাবা আব্দুল জলিল তাকে খেতে যেতে বলেন। মেজাজ খিঁচড়ে যায় জহিরুলের। শুরু হয় বাবা-ছেলের কথা-কাটাকাটি। একপর্যায়ে জহিরুল বাবাকে দা দিয়ে কুপিয়ে জখম করতে থাকেন। এ সময় মা ও প্রতিবেশী দুজন এগিয়ে এলে তারাও দায়ের কোপে আহত হন। কিছুক্ষণের মধ্যেই মারা যান আব্দুল জলিল। এ ঘটনার কিছু সময় পর পাশের গ্রামে গাছে ঝুলতে দেখা যায় জহিরুলের লাশ।

সোমবার বিকেল চারটা থেকে সাড়ে পাঁচটার মধ্যে অবসরপ্রাপ্ত স্কুলশিক্ষক আব্দুল জলিলকে কুপিয়ে হত্যার পরে ছেলে মো. জহিরুল ইসলাম গলায় ফাঁস লাগিয়ে আত্মহত্যা করে। পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলার মিরুখালী ইউনিয়নের নাপিতখালী গ্রামে এ ঘটনা ঘটে।

নিহত আব্দুল জলিল উত্তর মিরুখালী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক হিসেবে অবসরে গিয়েছিলেন। জহিরুলের ধারালো অস্ত্রের কোপে তার মা ফিরোজা বেগম (৪৫), প্রতিবেশী সেতারা বেগম (৪৫) ও মো. হারুন (৫০) গুরুতর জখম হন। ফিরোজা ও সেতারা বেগমকে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

মিরুখালী ইউনিয়ন পরিষদের ৮ নম্বর ওয়ার্ডের সদস্য আফজাল হোসেন বলেন, একাধিক বিয়ের কারণে আব্দুল জলিলের পরিবারে কলহ লেগেই থাকত। পারিবারিক অশান্তির কারণে জহিরুল বাবার প্রতি বীতশ্রদ্ধ হয়ে এ হত্যাকাণ্ড ঘটিয়েছে বলে ধারণা করা হচ্ছে।

জানা যায়, সোমবার বিকালে উপজেলার নাপিতখালী গ্রামের বাসিন্দা আব্দুল জলিলের (৬০) সঙ্গে ছেলে স্থানীয় মিরুখালী কলেজের একাদশ শ্রেণীর ছাত্র জহিরুল ইসলামের (১৬) কথা কাটাকাটি হয়। এ সময় জহিরুল ইসলাম ধারালো অস্ত্র (দাও) দিয়ে বাবাকে কুপিয়ে জখম করে। জলিলকে উদ্ধার করতে তার স্ত্রী ফিরোজা বেগম ছুটে এলে জহিরুল  তাঁকেও কুপিয়ে জখম করে। ধারালো অস্ত্রের কোপে জলিল ঘটনাস্থলে মারা যান।

এর কিছুক্ষণ পর বাড়ি থেকে এক কিলোমিটার দূরে পার্শ্ববর্তী মিরুখালী গ্রামের নূরু ডাক্তার বাড়ির একটি গাছের সঙ্গে গলায় ফাঁস লাগিয়ে জহির আত্মহত্যা করে। গুরুতর আহত ফিরোজা বেগমকে স্থানীয়রা উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেছে।

মঠবাড়িয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খন্দকার মোস্তাফিজুর রহমান সন্ধ্যা সাড়ে সাতটার দিকে ঘটনাস্থল থেকে বলেন, পুলিশ দুটি লাশ উদ্ধার করেছে। সন্দেহ করা হচ্ছে পারিবারিক কলহ থেকে এ হত্যাকাণ্ড সংঘটিত হতে পারে। এ ঘটনায় একটি হত্যা ও একটি অপমৃত্যু মামলা দায়ের করা হবে।
২৫ আগস্ট, ২০১৫/এমটিনিউজ২৪/এ.এ.সুমন/একে

 

Follow করুন এমটিনিউজ২৪ গুগল নিউজ, টুইটার , ফেসবুক এবং সাবস্ক্রাইব করুন এমটিনিউজ২৪ ইউটিউব চ্যানেলে