মঙ্গলবার, ০৮ সেপ্টেম্বর, ২০১৫, ০৯:০১:৪৩

টাইগারদের ছেড়ে যাচ্ছেন না হাথুরুসিংহে

 টাইগারদের ছেড়ে যাচ্ছেন না হাথুরুসিংহে

স্পোর্টস ডেস্ক : শ্রীলংকান কোচের পদ থেকে মারভান আতাপাত্তু সরে দাঁড়ানোর পর থেকে গুঞ্জন শুরু হয় তার স্থলাভিষিক্ত হিসেবে হাথুরুকে চাইছে লংকান বোর্ড। তবে স্বদেশী বোর্ড তাকে পছন্দ করলেও বাংলাদেশ ছেড়ে যাওয়ার কোনো পরিকল্পনা নেই হাথুরুসিংহের।

সোমবার এ বিষয়টি নিয়ে বিসিবির প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরী বলেন, ‘খবরটা পুরোপুরি গুজব। শ্রীলংকার কোচ হওয়ার প্রশ্নই ওঠে না। তিনি বাংলাদেশের সঙ্গেই আছেন, আর এখানে সে পুরোপুরি খুশি। তাকে নিয়ে আমাদেরও দীর্ঘমেয়াদী পরিকল্পনা রয়েছে।’

দক্ষিণ আফ্রিকা সিরিজের পর প্রায় এক মাসের ছুঁটি কাটিয়ে রোববার ঢাকায় ফিরেছেন জাতীয় ক্রিকেট দলের প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহে। এসেই পরেরদিন সকালে যোগ দিয়েছেন এলিট ক্রিকেটারদের নিয়ে মিরপুরে চলমান অনুশীলনে।

তার আগে কথা বলেছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের শীর্ষ কর্মকর্তাদের সঙ্গে। কোচের সঙ্গে আলাপের পর বিসিবির প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরী সুজন জানিয়েছেন, মুশফিক-মাশরাফিদের কোচের দায়িত্ব ছেড়ে যাওয়ার কোনো পরিকল্পনা তার (হাথুরুসিংহে) নেই।

উল্লেখ্য, হাথুরুসিংহের অধীনে অভূতপূর্ব সাফল্য পেয়েছে বাংলাদেশ দল। এ লংকান দায়িত্ব নেয়ার পর থেকেই উর্ধ্বমুখী বাংলাদেশের সাফল্যের গ্রাফ। খেলায় স্বাধীনতা দেওয়ায় ক্রিকেটারদের কাছেও পছন্দের কোচ হয়ে উঠেছেন হাথুরুসিংহে। তার তত্তাবধানে বিশ্বকাপে কোয়ার্টার ফাইনাল খেলার পর ঘরের মাঠে পাকিস্তান, ভারত ও দক্ষিণ আফ্রিকা সিরিজে জয় করে মাশরাফি বাহিনী।
৮ সেপ্টেম্বর ২০১৫/এমটিনিউজ২৪/এসএম/ডিআরএ

Follow করুন এমটিনিউজ২৪ গুগল নিউজ, টুইটার , ফেসবুক এবং সাবস্ক্রাইব করুন এমটিনিউজ২৪ ইউটিউব চ্যানেলে